সূর্য্য কেন এতো সকালে ওঠে ?
আমার সূর্য্য ওঠা দেখা হয়না ।
আমি সূর্য্য ডোবা দেখি ...,
রক্তাক্ত লাল সারা আকাশ !
কারা যেন খুন হলো !
যারা খুব ভোরে ওঠে ,
ওরা বলে ভোর আরো ভালো ।
নতুন বৌ এর গালের মতো
লজ্জায় লাল , শীতল ...
গোধূলি র মতো ক্লান্ত নয়।
আমার ভোর দেখা কি হবেনা ?
একদিন উঠ বই উঠবো ...
দরকার পড়লে ঘড়ি তে দম
দিয়ে রাখবো ...ঘড়ি কই !