০১.
দোয়েল ডাকে
মরা ডালে একলা
পথের বাঁকে।


০২.
সবুজ পাতা
হলুদ হলে বুঝি
বসন্ত গাঁথা।


০৩.
বাঁশ পাতাতে
চাঁদের ঢেউ খেলে
গভীর রাতে।


০৪.
বড়শি পেতে
ঝিমায় সে প্রেমিক
ছিপটা হাতে।


০৫,
ব্যাঙের খেলা
বর্ষার দিনে রাতে
ফুরায় বেলা।
----- ০ -------
২৩ মার্চ ২০২২, ৯ চৈত্র ১৪২৮, বুধবার, রাত: ১০:০৭, কাব্যকুঞ্জ
(স্বত্ত্ব সংরক্ষিত)