অনাদরে ফোটা ঘাসফুল লাগে ভালো
পথের ধুলো, পতঙ্গ দুর্বা ভালোবাসি
ভালো লাগে ম্লান জ্যোৎস্না বিবাগীর হাসি
ভালো লাগে ক্ষয়েছে যে  গুধুলীর আলো
চারিদিকে খুঁজি আাজ বিষন্নতা গুলো
ভালো লাগে বৃষ্টি ভেজা দীর্ঘ দিবা নিশি
খুজে ফিরি হারাবে যে জোনাকির ঐশী
এই সব নীল সুখ আজ লাগে ভালো


হিম সবুজ রাত্রিতে শালিকের নীড়ে
পৃথিবীর সুখ স্বপ্ন কোথা হতে ফেরে
সুখ সঙ্গম ক্লন্তিতে কেউ তন্দ্রা গড়ে
আমার লোচনে দেখি সুবর্ণ নদীরে
আজ এ বিষন্নতা স্মৃতি সেই মেয়ে
মন বুঝি পড়ে আছে আজো সেই গাঁয়ে।