কেমন মেয়ে বিল্লালের
লায়লা যার নাম,
কমন ছেলে দেলোয়ারের
মাহফুজ আনাম ।

ভালোবাসার মূল্য কতো
ওরাই কেবল বোঝে ,
মনের আবেগে সারাক্ষন
তাই তো শুধু খোজে ।

পালিয়ে যায় দুজনে
নিজ গ্রামের বাড়ি,
আনন্দে কাটায় দিন
সুখে জমায় পাড়ি।

বাবা মা করে ঘৃনা
নেয়না কভু মেনে,
মিথ্যে বুঝায় বার বার
নিয়ে আসে ট্রেনে ।

কিছু দিন কাটে আবার
ফের বাঁধে গণ্ডগোল ,
চলিলো বন্ধুর বাড়ি
হল ভিষন উত্তল ।

লায়লাকে সাথে নিয়ে
চলল শেষ প্রান্তে ,
দুঃখের কথা বলে
কান্নার ক্লান্তে ।

মাথা রেখে লায়লার বুকে
মাহফুজ বিষ করিল পান,
লায়লা ও দিল মাহফুজের জন্য
নিজের আপন প্রাণ ।


ছড়াল কথা লক সমাজে
প্রকাশিত হল খবরে,
ভালবেসে জীবন দিয়ে
দুইজন একই কবরে ।


               -সমাপ্ত-


সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৮/০৮/২০০১ ইং ।