আজকে দূর থেকে দেখেই বুঝলাম
তোমার রাগ অনুরাগের মনটা খুব ভালো,
আমি কেন যেন তোমার কথা ভুলে গেছি একেবারে
মনে নয় কোন বিষণ্ণতা; নয় কোন কালো ।


হয়তো তোমাকে না দেখার কারণেই এমনটা হয়েছে
ভুলে গেছি তোমার সব গুলো স্মৃতির কথা,
বেদনাময়ি  নই আমি আজ
এই বুকে নেই শেফালী তোমাকে না পাওয়ার ব্যথা ।


তুমি আমার কেগো শেফালী ?
তুমিতো আমার আপন জন প্রিয় জন কেউ নও,
তবে কেন বল্লে আমাকে চুল কাটেন নি কেন ?
এ কথা বলে কেন তুমি আমাকে শাসাও ।


গান শুনে তুমি যখন তুমি তোমার সাথের মেয়েকে বল্লে
দিদিয়াগো চল এই ক্যাসেট টি কিনিয়া আনি,
দিদি আমায় জিজ্ঞেস করল ক্যাসেটের নাম কি
ক্যাসেটের নাম কেন তুমি এতোটা পাষাণ আমি জানি ।


তার চেয়ে বেশী ভালো মনির খানের প্রথম এ্যালবাম
তোমার কোন দোষ নেই ,
কথায় কথায় করলে দুষ্টমি
দাঁড়িয়ে তুমি আমার কাছেই ।


তোমার কথা এবং তোমার অভিনয় দেখে
বুঝলাম তুমি ভালো হয়ে গেছো অনেকটা ,
আনন্দে ভরে গেছে তোমার দেহো –হাসিতে তোমার মুখ
ভালবাসার সুখের স্পর্শে ভরে গেছে মনটা ।


আজ তোমার আনন্দ দেখে শেফালী
আমিও অনেক আনন্দ পেয়েছি,
তুমি জাননা প্রিয় তোমার দেহে আমার দেহ
তোমার প্রাণে আমার প্রাণ; তোমার প্রাণে আমি বেঁচে আছি ।


তুমি আমায় করুণা করোনা ঘৃণা করোনা
তোমার ভালবাসা দিয়ে আমায় মানুষ করে নিও ,
আর কি আছে বল শেফালী তোমার কাছে ?
তোমার কাছে তাই আমি চাই প্রিয় ।


তোমার ঠিকানা নেই আমার ঠিকানা নেই
দুজনেই হইলাম ভিন্ন দুই জাতি ,
তবে আমি কেমনে পাব ঠিকানা তোমার
কেমনে করবো ভালবাসার ছলনায় মাতামাতি ।


তুমি আমাকে ভুল বুঝনা
ভুল বুঝনা শেফালী আমার ভালবাসা,
আমি সত্যিই তোমায় ভালোবাসি
ভেবনা তুমি আমায় ছলনাময় সর্বনাশা ।


শেফালী তুমি ভেনডি চেয়েছিলে
আমি তোমার জন্য ভেনডি পাঠিয়ে দিলাম তাই,
তুমি আর সেদিন আসনি বাজার নিতে
নিয়েছিল আমার কথায় তোমার দুলাভাই ।


                -সমাপ্ত-


সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৫/০৮/২০০১ ইং ।