তোমার দেখা পাইনি
তুমি হারিয়ে গেছো কিনা দূরে!
তোমার পথে হেঁটেছি বহুবার
দেখেছি তাকিয়ে সে পথে ঘুরে ।


কোথায় গেলে বল ?
কতদিন নেই তোমার দেখা,
আমার কথা কি ভাবোনি ?
পড়েনা কি মনে যখন থাকো একা ।


বড়ই ছলনাময়ী তুমি-তোমরা
আর তোমার মতো যারা নারী ,
জীবনে আমি যতোটা খেয়েছি
তোমাদের হিসাবটা করেছি কারী কারী ।


কি করে ভুলি তোমাদের কথা
বৈশাখে আমের গায় শিলের দাগ থেকে যায়,
তেমনি তোমরা দিয়ে যাও ব্যথা শুধু
আমার ভেঙ্গে যাওয়া চূর্ণ বুকটায় ।


-সমাপ্ত-
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৩/০৪/২০১৪ ইং ।