রোদ্রে মাথা গরম
মাথার উপর ছাতা গরম
গরম বাড়ী ঘর,
পরলে কাপড় অধিক গরম
মেয়েদের তাই নাই শরম
যদিও আসে পর ।


কলশীর পানি গরম
পাতিলের ভাত গরম
গরম পাখার হাওয়া,
বউয়ের মাথা গরম
আমার শরীর গরম
যাচ্ছেনা খাবার খাওয়া ।


-সমাপ্ত-
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২২/০৪/২০১৪ ইং ।