আবার যদি
ভাঙ্গে নদী
দুটি কূল তাঁর,
হাজার বাড়ী
গাছের সারি
ফসল ভাঙ্গে আর ।


মিনার বাড়ী
টিনার বাড়ী
গর্জনে ঘুম ভাঙ্গে,
বোশেখ মাসে
ঢেউ আসে
বাড়ে পানি গাঙ্গে ।


জেলে মাঝি
বিয়ের কাজী
আসে ঘরে চার,
প্রাণের ডরে
আসে ঘরে
আছে ঘর যার ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৪/০৪/২০১৪ ইং ।