আমার প্রথম তুমি-,
আমার পদতলে প্রথম তোমার ভূমি ।
আমি অবুঝ তুমি ছোট,
খেলতে গিয়ে তুমি সব্জি কোট ।
কখনো একা কখনো  মিলে দুই তিনে ,
কখনো একাই খেল সারাদিনে ।
ঝুঁকে আছে পেয়েরা গাছের ডাল,
তাঁর নিচে দিয়ে আসতে গতকাল ।
পরনে হাপ প্যান্ট তোমার দেখেছি
তুমি ও দেখছ, আমিও দু-চোখ রেখেছি ।
তোমার কাছে যেতে কাঁপে থর থর দেহ
চারেদিকে তাকিয়ে ভাবি আছে নাকি কেহ ।
আজো ভেসে ওঠে সে সব কল্পনার চিত্তে,
মনে হয় আমি আজো আছি সেদিনের বৃত্তে ।


আমার প্রথম তুমি-,
তোমাতেই আমার জীবন হবে শেষ ,
ভেবেছিলাম সুখি হবো অনেক সুখি
তোমায় পেলে আমি বেশ ।


বিঃদ্রঃ কবিতাটি সেলির স্মরণে লেখা ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৫/০৫/২০১৪ ইং ।