আকুল ব্যাকুল পাগল মন
মন রে তুই সামলে থাক
থাক সে কথা মনের ভিতর
ভিতর দহন খাক হয়ে যাক ।


যাক বললেই মন কি শোনে?
শোনে বলেই তো কেঁদে কেঁদে মরে
মরে যেতে যেতে বাঁচা র ইচ্ছে
ইচ্ছে ফড়িং ডানা চেপে ধরে ।


ধরে বলেই তো বুকের প্লাবন
প্লাবন আমার দু কুল ভেসে
ভেসে চলে যায় কোন অজানারে
অজানারে কোন অচিন দেশে...