সব ই ঠিকঠাক আছে-
পকেটের মানিব্যাগ মুঠোফোন ,
জুতা টি শার্ট রঙিন সানগ্লাস
সব যেমন থাকার তেমনি আছে ।


ক্রমানুসারে সাজানো আছে কবিতা
শব্দের গাঁথুনি
বর্ণের জোড়াতালি ,
শুধু একটি কবিতার অনুপস্থিতি
সৃষ্টি করেছে শূন্যতা
বেমানান করেছে বড়
যেন বিশ্ব নারীর হাত খালি ।


প্রতিদিন দুহাতে কাজ সামলে
রাজপথের যুদ্ধ শেষে ফিরি নীড়ে ,
অনেক ভালবেসে প্রতীক্ষার পরী
ক্লান্তিগুলি নেয় কেড়ে ।


এতো ব্যাস্ততার মাঝেও
কিছু হয়ে গেছে এলোমেলো ,
কিছু হারিয়েছে অজানায়
কিছু হয়ে গেছে আধার কালো ।


শোকে কাঁদে বাকি কবিতা
অনুরুপে শুকিয়ে আছে কালি ,
ডান হাত অবশ যেন
নিস্ক্রিয় হৃদয় যন্ত্র
আহত কষ্টের ফালি ।


কেউ না জানুক
কেউ না দেখুক
সাক্ষী আমি আর আমার বাকি কবিতাগুলি  ,
যে কবিতা হারিয়ে গেছে
তার তরে আগামির সুচনা
সু-সুরের কাব্যিক বুলবুলি ।