ইচ্ছে করে, আবারও-
তার খুব কাছাকাছি থাকতে
একদম পাশটিতে না হলেও-
তার গন্ধের নাগালে,
তার উপস্থিতির আওতায়।
সে কথা না বললেও চলবে
চেয়ে না দেখলেও ক্ষতি নেই
আমি দূর থেকে, ওঁতপেতে
আড়চোখে তাকে চুরি করব।
আমার হৃদপিন্ডের ধুকপুকানি
বারবার জানান দেবে-
সে আমার সেই ‘কেউ একজন’
যার অস্তিত্ব-
আমার দিন, রাত, স্থান, কালে
আমি দূর থেকে তাড়িয়ে তাড়িয়ে
সেই ক্ষন, সেই লগ্ন মেখে নেব,
সারা গায়ে। আর-
আমার সমস্ত অসাড়তায়
আমার সমস্ত নিস্তব্ধতায়।।