কবি মোঃ ইকবাল

কবি মোঃ ইকবাল
জন্ম তারিখ ৩১ ডিসেম্বর
জন্মস্থান বালিথুবা, ফরিদগঞ্জ, চাঁদপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস সেক্টর ১০, উত্তরা, ঢাকা, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (হিসাব বিজ্ঞান), সরকারি তিতুমীর কলেজ

বাবা-মায়ের ছোট সন্তান আমি। এস.এস.সি পর্যন্ত পড়াশুনা করেছি নিজ গ্রামের একটি স্কুল (বালিথুবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়) থেকে। ৬ষ্ঠ শ্রেণি থেকেই আমি কবিতা লিখি। জীবনের প্রথম কবিতা প্রকাশিত হয় "চাঁদপুর কণ্ঠ" পত্রিকায়। এরপর কলেজে ভর্তি হই ঢাকার উত্তরার একটি কলেজে (মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ)। কলেজ জীবনে এসে কলেজ ম্যাগাজিনের সম্পাদনার সহযোগী কর্মী হিসেবে আমার কলেজ শিক্ষিকা আছমা ম্যাডামের সাথে কাজ করি। ঐ ম্যাগাজিনে সেই বছর আমার ৩ টি কবিতা এবং গল্প প্রকাশিত হয়। আমার প্রিয় শিক্ষিকা বীনা ম্যাডাম যিনি আমাকে "কবি" বলে ডাকতেন। তারপর থেকে কলেজের সকল শিক্ষার্থী তথা স্যার/ম্যাডামরা আমাকে কবি বলে ডাকে।২০১০ থেকে ২০১৩ পর্যন্ত লেখালেখি বন্ধ থাকার পর ২০১৪ সালে "বাংলা কবিতার আসর"-এ আবার একটু লিখার চেষ্টা করি। ২০১৫ সালে "বাংলা কবিতার আসর"-থেকে "২১শে বইমেলা"য় প্রকাশিত "শতরূপে ভালোবাসা" নামক কাব্যিক উপন্যাসে আমার ২টি কবিতা প্রকাশ পায়। একই বছরে "২১শে বইমেলায়" প্রকাশিত "পান্ডুলিপি-প্রভাত" নামক আরেকটি কাব্যিক উপন্যাসে ২টি কবিতা প্রকাশ পায়। তাই চেষ্টা করি কিছু ভালো/মন্দ লেখা পাঠক মহলকে উপহার দিতে।

কবি মোঃ ইকবাল ১০ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে কবি মোঃ ইকবাল-এর ২০২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/৪
৩০/৩
১৩/৮ ১৫
১২/৮
১১/৮
১০/৮ ১০
৯/৮ ১১
৮/৮
৭/৮
৬/৮ ১০
৫/৮ ১১
৪/৮ ১২
৩/৮ ১০
২/৮ ১২
১/৮ ১৩
৩১/৭ ১০
৩০/৭ ১৫
২৯/৭ ৩৪
২৮/৭ ১১
২৭/৭ ১৮
২৬/৭ ৩৭
২৫/৭ ৪২
২৪/৭ ৪৪
২৩/৭ ৩২
২২/৭ ৪৬
২১/৭ ৫৬
২০/৭ ৫২
১৯/৭ ৩৩
১৮/৭ ৬৩
১৭/৭ ৬০
১৬/৭ ৪০
১৫/৭ ৬৬
১৪/৭ ৫৪
১৩/৭ ৪২
১২/৭ ৫৪
১১/৭ ৬৩
১০/৭ ৭০
৯/৭ ৫৬
৮/৭ ৬৮
৭/৭ ১১৪
৬/৭ ১০৭
৫/৭ ৯২
৪/৭ ৯০
৩/৭ ৬৫
২/৭ ৫৫
১/৭ ৪৯
৩০/৬ ৫৪
২৯/৬ ২৫
২৮/৬ ২১
২৭/৬ ১৭

এখানে কবি মোঃ ইকবাল-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/৬ ১২

এখানে কবি মোঃ ইকবাল-এর ৩০টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/৯ ১০
২৮/১০
৮/৮
১৮/৭
১২/৭
১১/৭ ১৪
১০/৭
৭/৭
২১/৬ ১১
৩০/৫
২৯/৫
২৮/৫
২৭/৫
২৬/৫
২৫/৫
২৩/৫
২২/৫
২১/৫
২০/৫
১৯/৫ ১৩
১৮/৫ ১০
১৭/৫
১৬/৫
১৫/৫
১৪/৫
১৩/৫
১২/৫
১১/৫
৯/৫
৮/৫

এখানে কবি মোঃ ইকবাল-এর ১টি কবিতার বই পাবেন।

শতরূপে ভালোবাসা শতরূপে ভালোবাসা

প্রকাশনী: জাগৃতি প্রকাশনী

তারুণ্যের ব্লগ

কবি মোঃ ইকবাল তারুণ্য ব্লগে এপর্যন্ত ১১১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।