আমার কথাঃ নাম আমার মোঃ ইকবাল হাসান। বাবা-মায়ের ছোট সন্তান। এস.এস.সি পর্যন্ত পড়াশুনা করেছি নিজ গ্রামের একটি স্কুল (বালিথুবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়) থেকে। ছোটবেলা থেকেই একটু আধটু লেখা-লেখির প্রতি ঝোঁক ছিলো। ৬ষ্ঠ শ্রেণি থেকেই আমি কবিতা লিখি। জীবনের প্রথম কবিতা প্রকাশিত হয় "চাঁদপুর কণ্ঠ" পত্রিকায়। এরপর কলেজে ভর্তি হই ঢাকার উত্তরার একটি কলেজে (মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ)। কলেজ জীবনে এসে কলেজ ম্যাগাজিনের সম্পাদনার সহযোগী কর্মী হিসেবে আমার কলেজ শিক্ষিকা আছমা ম্যাডামের সাথে কাজ করি। ঐ ম্যাগাজিনে সেই বছর আমার ৩ টি কবিতা এবং গল্প প্রকাশিত হয়। আমার প্রিয় শিক্ষিকা বীনা ম্যাডাম যিনি আমাকে "কবি" বলে ডাকতেন। তারপর থেকে কলেজের সকল শিক্ষার্থী তথা স্যার/ম্যাডামরা আমাকে কবি বলে ডাকে। এছাড়াও ২০০৯ সালে "২১শে বইমেলা"য় আমার প্রথম কাব্যিক উপন্যাস প্রকাশিত হয়। ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত লেখালেখি বন্ধ থাকার পর ২০১৪ সালে "বাংলা কবিতার আসর"-এ আবার একটু লিখার চেষ্টা করি। ২০১৫ সালে "বাংলা কবিতার আসর"-থেকে "২১শে বইমেলা"য় প্রকাশিত "শতরূপে ভালোবাসা" নামক কাব্যিক উপন্যাসে আমার ২টি কবিতা প্রকাশ পায়। একই বছরে "নবীনদের কবিতার ঝুলি" নামক অনলাইন গ্রুপ কর্তৃক "২১শে বইমেলায়" প্রকাশিত "পান্ডুলিপি-প্রভাত" নামক আরেকটি কাব্যিক উপন্যাসে ২টি কবিতা প্রকাশ পায়। তাই চেষ্টা করি কিছু ভালো/মন্দ লেখা পাঠক মহলকে উপহার দিতে।


জন্মঃ ৩১ ডিসেম্বর, ১৯৮৮ ইং


পেশাঃ শিক্ষকতা।


স্থায়ী নিবাসঃ ফরিদগঞ্জ, চাঁদপুর, বাংলাদেশ।


বর্তমানে থাকিঃ উত্তরা, ঢাকা, বাংলাদেশ।


আমার শখঃ কবিতা লিখা, বইপড়া, ক্রিকেট, ফুটবল, নাটক করা, ফ্রি টাইমে বন্ধুদের সাথে আড্ডা দেওয়া।


ধন্যবাদ সবাইকে।