২৬শে জানুয়ারি, ২০১৪ ইং সময় দুপুর ১২টা কিংবা ১টা হবে।
কবিতার প্রতি খুব একটা লোভ ছিলো আমার। একটু-আধটু লিখতাম। কিন্তু কোন লিখা-ই ডায়েরিতে বন্দি করে রাখি নি। মোবাইলে ১০ টাকা দিয়ে ১০ এমবি 2G Internet কিনলাম। গুগলে "বাংলা কবিতা" লিখে সার্চ দিলাম। দেখি একটা লিঙ্ক আসলো "বাংলা কবিতা -কবি ও কবিতার ওয়েবসাইট"। লিঙ্কটাতে ক্লিক করলাম আর সুন্দর ও সুসংগঠিত "বাংলা কবিতা"র পেইজটি ওপেন হয়ে গেলো। দেখলাম খ্যাতিমান কবিদের কবিতার পাশে আসরের সিনিয়র অনেক কবিদের কবিতা।
খুব চেষ্টা করতে লাগলাম, কীভাবে আমিও এখানে কবিতা লিখবো?। পাশেই আরেকটা লিঙ্ক লক্ষ্য করলাম "লগ ইন"। সেখানে ক্লিক করে রেজিস্ট্রেশন করলাম। আমার নামে একটা একাউন্ট সচল হয়ে গেলো। সেখানে একটা অপশন আসলো "নতুন কবিতা লিখুন"। ক্লিক করলাম সেখানে। তারপর ওপেন হয়ে গেলো দু'টো ঘর। প্রথমটা ছিলো "কবিতার শিরোণাম" এবং দ্বিতীয়টা ছিলো বড় একটা বক্সের ঘর, যেখানে কবিতার মূল অংশ লিখতে হয়।
ভাবলাম তখন, কি লিখবো?। হঠাৎ একটা শিরোণাম মাথায় আসলো। শিরোণামটা ছিলো "মা"। কেননা মা'কে আমি খুব ভালোবাসি। সেদিন-ই আমার প্রথম কবিতা প্রকাশ হলো বাংলা কবিতার আসরে।
আমার প্রথম কবিতায় প্রথম অনুপ্রেরণামূলক মন্তব্যটি করেন আসরের একজন সিনিয়র ও অন্যতম কবি, যার নাম না বললেই নয়। তিনি আসরের ও আমার প্রিয় কবি "সাবলীল মনির" ভাই।
এভাবে-ই কবিতার আসরে আমার প্রবেশ এবং প্রথম কবিতার প্রকাশ হয়।
সেদিন থেকে আজ পর্যন্ত এই আসরের সকল কবিদের সাথে এবং আসরের সাথে ভালোবাসায় মিশে আছি।