আমার কাছে শুয়ে পড়ো বহুবর্ণ ছবি
রাত আঁধারে মিশে যাক যাবতীয় রং
শিরার রক্তস্পন্দনে  যেসব উত্থানপতন
তার ইতিহাসে থাক এই ঘুমপর্ব


হাতের কাছেই চেনা ঘুমপরি
ইচ্ছে করলেই ছোঁয়া যায় স্বপ্ন
এই কথাটি বোঝাতে ফ্যাকাসে পথে
কেটে গেছে কয়েকটি ফাল্গুন চৈত্র


ঠোঁটের কাছাকাছি শীতের উষ্ণতা
শরীরে মিশে যাচ্ছে পেলব স্পর্শ
প্রত্যন্ত রাতে ভালোবাসার আবহ
আমার কাছে শুয়ে থাকো বহুবর্ণ ছবি