ছেঁড়া সূতোর টান
পদ্মাজলে যাচ্ছে ভেসে হারানো দিনের গান


সেই কবেকার কথা
যখন ভাইয়ে ভাইয়ে ছিল প্রীতি মিলন গাথা


ভাগাভাগির খেলা
দু-পারেতেই দীর্ঘশ্বাস, নিঠুর বিরহবেলা


এইপারে আমি
ওইপারে পড়ে আছে স্মৃতির বেলাভূমি


তুমি ওইপারে
যখন তখন মনে পড়ে এপার বারে বারে


দুইপারেতে একই মাটি-- একই প্রেমে গড়া
মাঝখানেতে কেন তবে কাঁটাতারের বেড়া