ভেঙে পড়া আলোয়
রোজকার ভাবনা এবং শূন্যতা
নদী তীরে স্বাভাবিক ভাঙন
মুছে দেয় বর্ণমালার যতিচিহ্ন
মিলে মিশে একাকার ব্যক্তিগত কথা


দুধে ভাতে থাকা সংসার
দৈনন্দিন যাপনচিত্র
তুলে আনে মধুভার, সূর্য প্রতিশ্রুতি
শুষে নেয় ঠোঁটের আর্দ্রতা


বাংলা এবং ভালোবাসা
দুটোই আমার কাছে সমার্থক