কঠিন পাথর ছুঁয়ে না-মানা হৃদয়
পাখির মতো পালকে পিচ্ছিল কথা
ভোর রাতে শিশির শব্দ, জোছনার গন্ধ
এইবেলা বন্ধ থাক নিজস্ব হৃদস্পন্দন


কোনোদিন
কোনোসময়
যদি বুঝে নিই হারিয়ে যাওয়া মানচিত্র
সেই রেখা জুড়ে
রেখে দেব
সূর্য বিষয়ক চেপে রাখা গুচ্ছ কথা


কঠিন পাথর ছুঁয়ে অবাধ্য প্রেম