বেঁচে আছি হে এই দুঃসময়ের ভঙ্গিল কিনারায়  
শরীর জুড়ে ভ্রান্ত গতিপথের স্রোতস্বী অক্ষরবৃত্তান্ত
কোথায় যেন একটি কোকিল ডাকল
বড় ভালো হোত কোনো গাছের ছায়ায় বসলে
সবুজ মাঠের নিকানো চোখে দেখতাম
ভালোবাসার রাজত্ব


বদলে যাচ্ছে সবকিছু
দ্রুত ফুরিয়ে যাচ্ছে বিবেকের ঘাটতি স্তর
স্বচ্ছ জলের ঢেউয়ে বিকৃত আপন মুখচ্ছবি
বুঝতে পারি বদলে যাচ্ছি আমিও


কীভাবে আঁকা যায় একটি পরিস্রুত ভোর