মাটিও ভাগ হয়ে যায় । ভাগ হয় মাতৃপ্রেম
কৈশোর দুপুরে নামে সন্ধ্যার বিষণ্ণ চাঁদ
আঁচলে বাঁধা সংসার--- জীবনের তৈজসপত্র
এইভাবে ভাগ হয় যৌবনের ভালোবাসা


সাগরমুখী নদী ভাঙা গড়ার খেলায়
ময়ূর পেখমে চিরন্তন রঙধনু
বর্ষা মেঘের শব্দ শুনে যে ময়ূরী
এঁকেছিল অলৌকিক চুম্বনের আল্পনা
            তার পাকস্থলী ভর্তি বিষ


সবাইকে হামেশাই ভাগ হতে হয়
আমরা বেঁচে থাকি বিভক্তে