বুকে চেপে বসে এক ঝাঁক শূন্যতা
জানি, আছো হৃদয়ের প্রতিটি অনুভবে
মাঝে মধ্যে ভেতরে ঝড় ওঠে কেন
বুঝতে পারি না এই নিদারুণ হৃদিকম্প


প্রায়শ আসে উত্তুরে শীত বাতাস
রক্তের সাথে বইতে থাকে নদীর মতো
জলজ স্তরে ব্যক্তিগত সুখদুঃখ
মুছে যায় দৈনন্দিন যাপন কথামালা


স্থির জমে অসংখ্য শূন্যতা
বরফদেশে এখন বিধ্বস্ততার খবর