ফুল গন্ধে ভরে ওঠে ভোর
নীল বিছানার অত্যন্ত কাছাকাছি
ভেতরের জলস্রোতে রঙিন প্রবাল
ডুবে থাকে হৃদয়ের উষ্ণ রক্ত সঞ্চালনে


এখান থেকে ভালোবাসা বেশি দূর নয়
হাত বাড়ালেই পাওয়া যায় চাঁদ স্পর্শ
বাতাসে অবিরাম মেঘপর্বের অস্তিত্ব
রোজ ভুলে যাই কবিতা লেখার পদ্ধতি


বেঁচে আছি জল ছায়ার হৃদস্পন্দনে
প্রকৃতির গোপন ওমে একা নির্বাসনে