যখন আকাশে মেঘ ডাকে ঘোর কালো অন্ধকারে
আমি চলে যাই অন্যভুবন তন্দ্রাঘোরে
কবিতারা আসে বৃষ্টির ফোঁটা হয়ে    
এখন কবিতা জন্ম হয় কষ্টের প্রহরে।


ভালো লাগার মুহূর্তগুলো অনিমেষ হারিয়ে যায়
অলস মস্তিষ্কে ঘোর লাগা বিলাসে
খামোকা হৈচৈ, ভাবনাহীন প্রহরে
কবিতারা এখানে উঁকি দেয় না।


কবিতারা আসে প্রকৃতির ধ্বংসস্তুপের গহীন থেকে
আমার কবিতা আসে শ্রাবণের বারিধারা হয়ে।