ভালোবাসার রাজনীতিতে তোমার মাথা ভারী!
ডিগবাজীতে হলে নেতা ,ভাংগলে নীতির হাড়ি!!
তাইতো সবে কলরবে, তুমি মহান নেতা!
তোমায় নিয়ে তোষামোদে যায় সহজে জেতা!!


-----------তুমি বড় নেতা!!
যাকে খুশি নাচাও তুমি, তোমার নীতি কড়া!
আইন হয়ে যায় তোমার কথা,শুধু প্রেমে পড়া!!
কতজনের হলো ফাসি,বলতে গিয়ে ভালবাসি,
নেইকো তোমার ব্যাথা!!
তুমি প্রেমের নেতা!!
হাসি দিয়ে মন জয়েতে,নেইকো তোমার জুড়ি!
তোমার প্রেমে আমার রাজ্য হলো নরকপূরি!!
প্রেমের রেখায় হলো লেখা,সংবিধানের পাতা!
----------তুমি আজব নেতা!!
মায়াবীনি নেতা!!
"বিসর্গ" (উদাস কবির) কাব্য গ্রণ্খ থেকে নেওয়া