ইয়ের মাঝে লকলকিয়ে
ইয়ে করে বাস।
ইয়ে দিয়ে গড়া ইয়ে
ইয়ে বারো মাস।।
যদি কারো ইয়ে দিয়ে
গড়ে ইয়ের সাজ।
পাব না তার ইয়ের দেখা
ইয়ের কী লাজ!!
আমি এখন দেশের ইয়ে
সবাই ইয়ে করে।
আমার ভিতর ইয়ের লেপন
নিত্য ইয়ে ঝরে!!
ইয়ের পিছন ইয়ে ঘুরে
করলো ইয়ে শেষ।
তবুও না হায়, পেল ছুঁতে
ইয়ের ছুঁচো কেশ!!
ইয়ে গোজার ইয়ে মিলে না
ইয়ে বানাই মুখে।
ইয়ের জ্বালায় ইয়ে মিলে না
থাকি ইয়ের সূখে!!
দুই কাইকের ইয়ে নেই
ভেংগে ফেলি ইয়ে।
শুনে হবে ইয়ে সবার
করছি এখন বিয়ে!!
ইয়ে দিয়ে গড়া ইয়ে
ইয়ে চমতকার।
ইয়ে নিয়ে আছি সূখে
সুন্দর সংসার!!