ইয়ে নিয়ে চলেন তিনি
ইয়ের মাঝে বাস।
ইয়ের প্রীতি ইয়ের গীতি
ইয়েতে বিশ্বাস!!      (ইয়ে= নীতি)


ইয়ে কথা ইয়ে ওয়াদা
ইয়ে মনোবল   (ইয়ে=মিথ্যা)
ইয়ে দিয়ে গড়লেও তিনি
ইয়েতে অটল!! (নীতি)


পরের কাঁধে জোয়াল দিয়ে
করেন জমি চাষ।
সম্প্রীতিতে চলেন তিনি
পরাধিকার গ্রাস!!
ইয়ের প্রীতি ইয়ের গীতি
ইয়েতে বিশ্বাস!!