এই পৃথিবী,আকাশ-মাটি
তাঁরই প্রেমে গায় যে গান।
আলো ছায়া, পানি বাতাস
প্রাণ-সংসার তাঁরই দান!
সম-ভূমি,পাহাড় টিলা
কিংবা মরু সাহারা।
সবাই গাইছে তারই গান
নিত্য প্রেমে মাতোয়ারা!
তোমার প্রেমে রাজা-প্রজা
কৃষক, শ্রমিক ,মাল্লা!
সদা জারি রাখছে মনে
আল্লাহু আল্লা!!
আল্লাহু আল্লা, আল্লাহু আল্লা
আল্লাহু আল্লা, আল্লাহু আল্লা
তুমি সত্য, তুমি সুন্দর
অধম হলাম আমি।
আমি বোবা, আমি কানা
তুমি অর্ন্তযামী!!
বেঁচে আছি তোমার দয়ায়
তোমার দয়া অফুরান।
সৃষ্টিকর্তা, তুমিই দাতা
তুমি রহিম, রহমান!
অবোধ আমি, দেহ মনে
নিত্য করি কত পাপ
সাফ করে দাও সকল গ্লানী
দিও নাকো অভিশাপ
হ্রাস করে দাও দয়াময়
আমার পাপের পাল্লা!
নিত্য ডাকি প্রভুর নামে
আল্লাহু আল্লা!!
আল্লাহু আল্লা, আল্লাহু আল্লা
আল্লাহু আল্লা, আল্লাহু আল্লা!!
রোগ শোক ব্যধি জরা
ঝড়-বৃষ্টি দূর্যোগ
দাও মিটিয়ে তোমার দয়ায়
দিও নাকো দূর্ভোগ।
ছন্দ_প্রাণে সাজাও তুমি
এই শ্যামল বাংলা!!
নিত্য ডাকি প্রাণ খুলে
আল্লাহু আল্ - লা!!
আল্লাহু আল্লা, আল্লাহু আল্লা
আল্লাহু আল্লা, আল্লাহু আল্লা