সুপারসনিকে চলে বিশ্ব
আমরা চলি গাঁধায়
তারা চড়ে চাঁদ মঙ্গলে
আমরা আছি ধাঁধায়!
তাদের ভরা স্নেহ প্রীতি
মনটা পবিত্র
আমরা বলি, ফুলের মতো
নেতার চরিত্র!
তারা ঘোরায় কল-কারখানা
আমরা ধর্মঘটে
তারা চলে ট্রাফিক আইনে
আমরা যানজটে!
বিশ্ব যখন চমক দেখায়
নতুন উদ্ভাবন
আমরা তখন নকল করে
বিশ্ব চ্যাম্পিয়ন!
একশো পার্সেন্ট শিক্ষিত হই
কাগজে আর ফাইলে
সভ্য জাতি মেতে থাকি
নতুন কিছু পাইলে!
মনু মিয়া হেসে বলে
আছি গাঁজা ডাইলে!!
নীতি কথা লিখে রাখো
বই পত্র ফাইলে!
পরবাসী দিয়ে হাসি
উচিত কথা বলে।
"বিশ্ব যখন সামনে এগোয়
দেশটা পিছে চলে!!