জীবন আমার প্রশ্নচিহ্ন ?
জীবন গোলা-বর্গ
জীবন কমা, জীবন কোলন;
জীবন বিসর্গ:
কখনো জীবন পোড়ায় মন
কখনো জীবন ড্যাস-
জীবন ভাবায়, জীবন কাঁদায়
জীবন আমার বেশ!
জীবন হতাশার, জীবন অস্থিরতা
জীবন বড় কষ্ট
কখনো জীবন চিন্তা ভীষণ
কখনো জীবন ভ্রষ্ট!
জীবন আমার ব্ল্যাকহোল
জীবন নরক বাড়ি
জীবন ব্র্যাকেট(), জীবন মাইনাস_
কখনো জীবন দাড়ি।
কখনো জীবন ভাসায় মন
মহাশুন্যতার ভেলা
জীবন হাসায়,জীবন কাঁদায়
জীবন সারা বেলা!
জীবন আমার মধ্য-দুপুরে,
সূর্যের কড়া তাপ
জীবন যোগ,জীবন বিয়োগ
জীবন নিঁখুত মাপ!
কখনো জীবন হারায় স্পন্দন
কখনো জীবন সমবর্গ।
জীবন কমা, জীবন কোলন
জীবন বিসর্গ!
জীবন মেঘলা, জীবন আধাঁর
জীবন মোষল বৃষ্টি
কখনো জীবন শরতাকাশ,
কী অপরূপ সৃষ্টি!
জীবন আমার ঘুর্ণিঝড়ে.......
জীবন মৃত্যু-ফাঁদ
কখনো জীবন হাসির রেখা
ঈদের বাঁকা চাঁদ!
জীবন স্টার×জীবন হ্যাস°
জীবন আমার ছক
জীবন ঝাল জীবন মিষ্টি
জীবন আমার টক!
কখনো জীবন নরক জ্বালা
জীবন আমার স্বর্গ।
জীবন কমা, জীবন কোলন;
জীবন বিসর্গ!