আমায় করে না অবাক, বিমানের
আকাশে পথ চলা!
করে না চমক, মুঠোফোনে
ইথারে কথা বলা!!
করে না প্রফুল্ল, বৈজ্ঞানিকের
নতুন কোনো সৃষ্ট!
অবাক হয়ে দেখি আমি
এক কবিতা ভূমিষ্ট!!


কাঁদে না প্রাণ, রক্তেচোষাদের-
রক্তের হোলি খেলায়!
ঝরে না অশ্রু, পথ-শিশুদের-
জীবন-পাত অবহেলায়!!
কাঁপে না মন, সুনামী, সিডর
দেখে শত সাইক্লোন!
হয়েছি বেহুঁশ,দেখেছি যখন
কবিতার মৃত ভ্রুণ!!


লাগে না ভাল ভোরের শিশির
শুভ্র তুষার-পাত!
আপ্লুত মন, জমে না আসর
ভর পূর্ণিমা রাত!!
হয় না স্ফীত মন,বর্ষার কদমে
দেখে শরতের কাশফুল!
পাল তুলেছে প্রাণে সুকুমার
ছড়া, কবিতায় নজরুল!!


লাগে না ভাল টাঙ্গাইলের
চমচম, বগুড়ার দই!
শান্তি দিয়েছে, হৃদয় জুড়ানো
একটি "কবিতার" বই!!


মানিনি কখনো বাধাঁনো আইন
সময়ের সংস্কার-মালা!
একটি বিরহের কবিতা,আজ
খুলেছে হৃদয়ের তালা!!


বুঝি নি কখনো, মমতা ভরা -
মাতৃত্বের মর্ম!
স্বার্থক জনক আমি, এক
কবিতার জন্ম!!


পরজনমে নতুন হাওয়ায়, আমার
কবিতা করেছি খুন!
জন্ম দিয়েছি, পরমাণু কবিতার
নিষ্পাপ ভ্রুণ!
×××××××××××××××××××××××××
২৩.১০.২০১২; ২০:৩০; ( রোম.)