কখনো চোখে জল, বুকে বড় ব্যাথা
         তবুও মুখে হাসি! (ও বন্ধু; আমার মুখে হাসি )
যতই ব্যাথা দাও, কর অভিমান
         তবুও ভালবাসি!! (ও বন্ধু! তোমায় ভালবাসি )


তুমি যদি দাও কাঁটা; আমি দেব ফুল
সাগরের ঢেউ হলে; আমি হবো কূল
তিন মাস ভালবাস, ছয় মাস দূরে থাক
অভিমানে তিন মাস, কখন যে কাছে ডাক
         সেই আশায় কাটে দিন....................
         তবুও প্রেম আমার বারো মাসই!!
যতই ব্যাথা দাও, কর অভিমান
         তবুও ভালবাসি!! (ও বন্ধু! তোমায় ভালবাসি )


তোমার আকাশ যদি হয়, শ্রাবণ-মেঘে ঢাকা
আমার আকাশ শুভ্রতায় ভরা, নেই কোনো ফাঁকা
তুমি পৌষের কনকনে, উত্তাপে ভরা
আমি বসন্তের কোকিলে, ছন্দে গড়া
        আমার গানের সূরে, পাতা ঝরা গাছে-
        শত পল্লব- পুষ্প ভরে, রাশি রাশি!
যতই ব্যাথা দাও, কর অভিমান
         তবুও ভালবাসি!! (ও বন্ধু! তোমায় ভালবাসি )


তুমি যদি করো মান, করো অনুযোগ
আমি নরকেও ভালবাসা করি উপভোগ
তুমি যদি হও রাণী, আমি দেব ফুল
আইনের ফাঁক গলে করে যাব ভুল
         তোমার প্রেমের তরে আমি..............
         গলায় নেব ফাঁসি!
যতই ব্যাথা দাও, কর অভিমান
         তবুও ভালবাসি!! (ও বন্ধু! তোমায় ভালবাসি )
কখনো চোখে জল, বুকে বড় ব্যাথা
         তবুও মুখে হাসি! (ও বন্ধু; আমার মুখে হাসি )
যতই ব্যাথা দাও, কর অভিমান
         তবুও ভালবাসি!! (ও বন্ধু! তোমায় ভালবাসি )
××××××××××××××××××××: ১২-১১-২০১২××××××