ইন্দুর রাশি (Rat)
*************
আপনি অতি দুখী মানুষ!
ভাগ্য জানতে চান?
দেশটা গেল রসাতলে
আপনার কাটল কান?
কানের শোকে ঘুম আসে না
খাচ্ছেন শুধু ডাল?
ভেজাল ডালে তাল আসে না
বড়ই বেসামাল!
বৈশিষ্ট্য:
তুমি শালা কিপটে বটে
মনটা বেজায় খটখটে
যেন আস্ত রাঘব বোয়াল!
চোখটা তোমার দেখতে কানা
কর শুধু তাল-বাহানা
পরের কাঁধে জোয়াল!!
দশেমিলে- কিলেহিলে
দেখছে তোমার হাল!
সময় হলে- সবাই মিলে
ভাঙ্গবে তোমার চোয়াল!!
রাশিফল:
অর্থ হবে,ইজ্জত বাড়বে
বাড়বে সুখ-তন্ত্রী
তেল যদি মারতে পারো
হবে, পুলিশমন্ত্রী!
××××××××××××××××
কলম দিয়ে মেরে দিলাম
টাইট করে ইস্ক্রুপ!
আয়ু ফুরোলে মরতে হবে
থাকো মরণ-প্রুফ!!