জন্ম আর বেড়ে উঠা একেবারে গ্রামে। এখন অবশ্য আধুনিকতার ইট-পাথের দেয়াল আর বিদ্যুতের আলো। সম্ভ্রান্ত আর শিক্ষিত যৌথ-পরিবারে থেকে সবকিছু নিয়ম আর আইনের ভেতর পথ চলা। ছোটবেলা থেকেই বই পড়ার প্রতি সবচেয়ে বেশি ঝোঁক ছিল। বিশেষ করে গল্প আর উপন্যাস হলেও তো কথাই নেই। প্রাইমারিতে থাকতে প্রতিদিন নিয়ম করে সকালে মক্তব থেকে এসে ছাগল বা গরুর জন্য ঘাস কাটা আর ঘাসে দেয়া তারপর ইস্কুলের জন্য  প্রস্তুতি নেয়া। বিকেলে আবারও নিয়ম করে গরু বা ছাগল নিয়ে বের হওয়া। গ্রামের অন্যান্য ছেলে-মেয়েদের সাথে খেলা-ধূলার সুযোগ হয়ে উঠেনি খুব একটা ( অতি রক্ষণশীল বলে বাইরের ছেলেদের সাথে মিশতে মানা ছিল)। তাছাড়া এগুলো মনেও টানতো না খুব, তারচে বরং গল্পের বই বা ঠাকুমার ঝুলি নিয়ে গরু চড়া্তেই বেশ লাগত।


প্রাইমারি থাকতেই জোহরা ও লালসালু উপন্যাস পড়া শেষ বড় বোনদের পাঠ্যবই থেকে। ক্লাস এইটে থাকতে "বিষাদ সিন্ধু" পড়ে খুবই বিষাদে ডুবে থাকা আর শরত বাবুর "দেবদাস" পড়ে ব্যর্থ প্রেমই জীবনের আদর্শ মনে হত।


লেখালেখি:
ছোটবেলা থেকেই বই পড়ার পাশাপাশি বই সংগ্রহেরও ঝোঁক ছিল। ছিল গল্প আর কবিতা লেখার নেশা। সহপাঠী আর বন্ধু-প্রতিবেশিদের ঠাট্টা মশকরা ও কবিয়াল উপাধি পাওয়া। বেশিরভাগ সময় নিজের মাঝে একাকিত্বে হারিয়ে যাওয়া। নিশ্চুপ ও নির্জনে থাকা।
প্রথম উপন্যাস " লাল গোলাপ"(২০০০), প্রথম কবিতার বই " নিঃস্বার্থ ভালবাসা' (২০০৩), দ্বিতীয় কবিতার বই " বিসর্গ'(২০০৬), দ্বিতীয় লেখা "মহা পাঠশালা"(২০১২)


পারিবারিক ও মনের কারণে ধর্মীয় পরিবেশ ভাল লাগা।


জীবনে সবচেয়ে বেশি আনন্দ পাই, উপভোগ করি "উপন্যাস" পড়ে আর "কবিতা" লিখে।


জীবনের প্রেম বই আর বই শুধুই বই।


ঠিকানা: গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন নবীপুর গ্রাম।
জন্ম তারিখ: ০৪.০২. ১৯৮২ (সার্টিফিকেট) আসল ০১ আগস্ট ০০০০
ক্যাম্পাস: মতিহারের সবুজ চত্বর!
কোনো রকমে  বিএ অনার্স করে এম.এ করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে।


যোগাযোগ: ইমেইল: sam_dueel@yahoo.com
তারুণ্য ব্লগ: http://www.tarunyo.com/udashkobi/