বাংলা  মায়ের হৃদয় জুড়ে
শুধুই একটি নাম
কোটি বাঙালির ভালোবাসা
শেখ মুজিবুর রহমান।
আকাশ বাতাস নদী জানে
মুজিব তাহার প্রাণ
পাখির গানে বাঁশির সুরে
মুজিবপ্রেমের টান  
বাংলা মায়ের আঁচল তলে
লুকিয়ে আছেন মুজিব
তাইতো আমার বাংলা টাকে
দেখতে লাগে সজীব।
বাংলা আমার শেষ ঠিকানা  
মুজিব আমার পিতা
বাংলা ছাড়িয়ে বিশ্ব বুকে
উঁচু রাখি মাথা।
A.Hussain.s
১৭ই শ্রাবণ১৪২৮