কি করব আজ ভেবে যে যাই
            ভালোবাসার খোজেঁ কোথা যে যাই
                    তবু আমি ছুটী রে ভাই
                      ভালোবাসার লাগি।


                 পাবনাকি তবে ভালোবাসা
                   বাড়ছে শুধু মন পিপাঁশা
                   উটছে বেড়ে দুঃখ শিখাঁ।


                    ছুটছি তবু ক্লান্তি ভুলে
                  মনের মাঝে আশা নিয়ে
                 সামনেই বুঝি ভালোবাসা।


                  কিন্তু কোথায় ভালোবাসা
                 নিরাশ আমার সকল আশা
               তবে ভালোবাসা কি মরিচিকা।


               ভালোবাসার লাগি ছুটিয়ে তরী
                 দিয়েছি কত না সাগর পারী।


                 বুঝলাম আমি এত দিনে
               ভালোবাসা শুধু সুখের নামে
                দুঃখের একটা অতল খনি।


                 জানিনা লোকে কিসের আশে
                    কাউকে বল ভালোবাসে
                    ভালোবেসে কি বা পায় ?


                       প্রশ্নটাকে নিয়ে মনে
                      উত্তর খুজি দিনে দিনে
                    অনেক খুজে, অনেক বুঝে
                   পেয়েছি আমি একটা কথাই...


                      ভালোবাসা দুঃখ দিয়ে
                    সুখকে নিয়ে পালিয়ে যায়।