যা আজও খুঁজে পাইনি
সেটাই তো বড় পাওয়া
তুমি যা দিয়েছ আমায়
আজও হয়নি নেওয়া...
কত আকাশ ভাঙিয়ে দিলে
কত সাগর নত হলো
হলো স্রোতহীন
তোমার আমার ভালোবাসা যেদিন থেকে বিলীন...
কী প্রয়োজন জীবন-মৃত্যু-প্রেম?
যখন শুধু তোমাকেই খুঁজি আমার সব আশায়।
আশাহীন পথ পার হয়ে আজ
নির্লোভ ভালোবাসায়—


আমি ভালো আছি।