কাঁদে আমার বিরহের পরান কেকা,
কবে হবে তোমার আমার দেখা।


মানিক রতন আর হীরা দিয়া,
মনের মনিকুটায় রেখেছি আসন দিয়া।


কবে আসবে তুমি গুপ্ত পথধরি,
তোমারই প্রতিক্ষায় ঝরছে অশ্রুবারি।


তুমি যেদিন এসে বাধবে জুটি,
বাগানের কলি ফুল হয়ে উঠবে ফুটি।


ওগো পরান সখা, কবে হবে দেখা,
কাঁদে আমার বিরহের পরান কেকা।