তোমাকে দেখি -
                     পাহাড়ের চুড়ায়,
ভোরের হাওয়ায়।


তোমাকে দেখি -
                    সমুদ্র সৈকতে,
পূর্নীমা রাতে ।


তোমাকে দেখি -
                     আকাশের তারায়,
গোলাপের মেলায়।


তোমাকে দেখি -
                     নদীর তীরে,
শুন্য বালুচরে।


তোমাকে দেখি -
                    ঝর্ণার পারে,
গ্রীস্মের দুপুরে।


তোমাকে দেখি -
                     কল্পনার রাজ‌্যে,
সরিষা ফুলের মাজে।


তোমাকে দেখি -
                   শিশির ভেজা পায়,
নিভীর পথ চলায়।