আকাশের মতো উদার
এই মন নিঃসঙ্গ বড় একা,
নিষ্ঠুর দিনগুলো কেটে যায়
বড় কষ্টে।


অশান্ত মন নিশীর রাতে
বুক ফেটে আসে কান্না,
কেহ শুন্তে চায় না
সে কান্না।


চুখের নুনা জল
গাল বেয়ে ঝরে,
কেহ তাকায় না
এক বার।


আমার নিয়তির বুকে
নিরব কান্না,
রেখে যায় শুধু স্বপ্ন,
বেদনার দীর্ঘ নিঃশ্বাস।