ঈদ এসেছে, চাঁদ উঠেছে
ডাকছে পাঁখি ঐ
বাবা মা ভাই বোন আর
বন্ধুরা সব কই।


আয়রে সবে বের হয়ে আয়
বাজবে ঈদের বীণ,
ব্যস্থতা আজ শিকেয় উঠুক
মাত্র একটা দিন।


ঈদের দিনে আয়না সবে
খোদার কাছে বলি,
শত ব্যস্থতার পরেও যেন
কেউ কাউকে না ভূলি।