আমাদের সময় ছিল লেখা-পড়া,
তোমাদের সময় শুধু আড্ডা মারা।
ছেলে-মেয়ের প্রেম করা।


আমাদের সময় ছিল লেখা-পড়া,
তোমাদের সময় শুধু  প্রেম করা,
প্রেমের উদ্দেশে প্রাইভেট পড়া,


আমাদের সময় ছিল লেখা-পড়া,
তোমাদের সময় শুধু  নকল করা,
ঘুস দিয়ে পাশ করা,


আমাদের সময় ছিল লেখা-পড়া,
তোমাদের সময় শুধু ক্লাসে গল্প করা,
রাজনীতির পাল্লায় পড়া,


আমাদের সময় ছিল লেখা-পড়া,
তোমাদের সময় শুধু সন্ত্রাসী করা,
অকালে বকে যাওয়া।