একবার মনে হয়, তুমিই করেছ সব,
আমি কিছুই নয়, তুমি একেঁছ স্বপ্ন,
ভালবেসে সৃষ্টি করেছ স্বর্গভূমি।


একবার মনে হয়, আমি করেছি সব,
তুমি কিছু নয়, তুমি শুধু ছায়া,
অনুরাগী, অভিমানী শুধু মোহমায়া।


একবার মনে হয়, যা করেছি সবই ভূল,
আমি কে? তুমি কে? কি ক্ষমতা আছে?
শুধুই তুলে নিয়েছি ব্যাথার বুঝা বুকে।


একবার মনে হয়, তুমি আর আমি,
মিলে মিশে একাকার হয়ে দুজন,
অনুরাগে অভিমানে এই পৃথিবীতে
অপরূপ ভালবাসা করেছি সৃজন।