দীঘল কাল চুলের বাহার করছে খেলা ঘাঁড়ে,
দুষ্টু হাওয়ায় মিষ্টি ছোঁয়ায় খোলা চুল উড়ে।


কাজল কলো দুটি চোখে শিল্পের কারু-কাজ,
মায়ায় ভরা দৃষ্টি তোমার মন রাঙ্গালো আজ।


ছোট্র দুটি ঠোঁটে তোমার হৃদয়ের রঙ্গে লাল,
উপঁছে পড়ছে মিষ্টি হাসি, নাবিক হারায় হাল।


গলায় তোমার দূলছে দেখ বেলীফুলের মালা,
নরম হাতে চুলটি নিয়ে করছি কত খেলা।


পায়ে বাঁজে নূপুর তোমার হাতে রেশমী চুড়ি,
কোমল দেহ জড়িয়ে আছে গোলাপী এই শাড়ি।


কানের ঝুমকা আচড়ে পড়ে গোলাপী ঐ গালে,
হাটছ তুমি, দূলছ তুমি, মাতাল হাওয়ার তালে।


তোমার রূপে বারে বারে হারিয়ে আমি যাই,
মন-আঙ্গিনায় তোমার রূপটি খোঁজে আমি পাই।