তোমার শহরে সব আছে
শুধু জোঁনাকী নেই,
আমার গাঁয়ে রাতে
জোঁনাকীর মেলা বসে,
তুমি চলে এসো-
জোঁনাকীর মাঝে বসে
তোমার গল্প শুনব।


তোমার শহরে সব আছে
শুধু সবুজ-শ্যামলীমা নেই,
আমার গাঁয়ে সবুজের সমাহার,
তুমি চলে এসো-
সবুজের মাঝে তোমার হাত ধরে
কিছু সময় হাটব।


তোমার শহরে সব আছে
শুধু জোৎস্না নেই,
আমার গাঁয়ে রাতে জোৎস্না নামে,
তুমি চলে এসো-
এক সাথে জোৎস্না মাখব।


তোমার শহরে সব আছে
শুধু নদী নেই,
আমার গাঁয়ের মধ্যে দিয়ে
বয়ে চলেছে নদী-কুশিয়ারা,
তুমি চলে এসো-
তোমায় নিয়ে নদীর
কল-কল শব্দ শুনব।


তোমার শহরে সব আছে
শুধু খোলা হাওয়া নেই,
আমার গাঁয়ে দক্ষিনা হাওয়া
সারাক্ষন খেলা করে,
তুমি চলে এসো-
দেখবো তোমার খোলা চুল নিয়ে
দক্ষিনা হাওয়া খেলা করছে।


তোমার শহরে সব আছে
শুধু রাখাল নেই,
আমার গাঁয়ের রাখালের বাঁশিতে
ভালবাসার সুর তুলে,
তুমি চলে এসো-
তোমায় নিয়ে রাখালের
ভালবাসার গান শুনব।


তোমার শহরে সব আছে
শুধু মাঝি নেই,
আমার গাঁয়ের মাঝির
ভাটিয়ালী গান শুনা যায়,
তুমি চলে এসো-
তোমায় নিয়ে মাঝির পালতুলা নৌকায়
ভাটির গান শুনব।