আমি একজন কর্মী মানুষ ভাই


ঘণ্টা প্রতি দরে রোজ বিকাই


সকাল থেকে গভীর রাতের শ্রম


কেটে ছেটে আট ঘণ্টা ই নিয়ম


দেশ বিদেশ যখন যেমন চান


দৌড়ে বেড়াই কোনো বিরক্তি ছাড়াই


পাড়ার লোকের হিংসা ও বাড়াই


গাড়ি বাড়ি অনেক ই. এম. আই


শুধু আমার জব সিকিউরিটি নাই


রাতের পরে রাত  বিনিদ্র কাটাই


আগলে রাখি তিল তিল সঞ্চয়


আমরা নাকি ডলার আনি দেশে


দেশ ও তাই ইনকাম ট্যাক্স কাটে নিঃশেষে


ছোটো ভুলে গুরু দণ্ড পাই


ভুল করা ও যে মানুষের ই অধিকার


সে কথাটা বেমালুম ভুলে যাই


কেউ কেউ দেখি খুব বুদ্ধি করে


ঘানি র গাছ ও পোঁতে


সময় সুযোগ জায়গা বুঝে


ঝাঁ চকচকে আমরা এভাবেই


রোজ যুদ্ধে জয়ী হই