নয়ন দুটি ছল ছল বুকে পাথর চাপা
তবুও মূখে হাসি
জানি অনেক বেদনার
অথচ হাসি সর্বক্ষন ।


হাতে নেই কোন বালা
মাথার চুল বড় আউলা
নেই কানে কোন দুল
মুখাবয়বে করুনার ছাপ
সেরা সুন্দর তবু্ও তুমি ।


তাতে কি !
ভালবাসার আকাশে সেরা তারা তুমি
প্রেমের সিংহাসনে কেবল যোগ্য তুমি
বসন্তের ঝরা পাতার মর্মর শব্দে তুমি
জানি নতুন কচি পাতার সবুজেও শুধুই তুমি ।


ভীষন ভাল থেকো
আমাকে রং দিয়ে এঁকো
যতনে মনে রেখো
শয়নে স্বপনে নিদ্রায় জাগরনে
সদাসর্বদা ।