কলম হাতে নিয়েছি অনেকক্ষন
মনে ভাবনায় অনেক কিছু
খাচ্ছে শুধুই ঘুরপাক ।


শুরু করবো কোন্ শব্দ দিয়ে
ভাবতে ভাবতেই
কোন শব্দই আর হয়না লেখা ।


ভালবাসা, মমতা, প্রেম, আনন্দ
স্রস্টা প্রকৃতি নাকি জীবন
আবার ভাবি
নদী সাগড়, পাহাড় নাকি মরুভুমি
কোনটাকে লিখবো ?


জানি স্থির করতে পারবোনা
অন্তত আজকে
কারন অনেক- অনেক কারন
মূল কথা - মনে নেই এতটুকু স্থিরতা
বড় অভাব মনের স্থিরতার
লিখবো কি করে?


তবুও সময় যাচ্ছে তারই গতিতে
আমি স্থির আমার স্থানে
কতদিন--- এভাবে থাকবো
হিসাব মিলাতে পারিনা কোন মতেই
উত্তর আর মিলেনা ...।।


তবু আছি
একেবারে শুধু আমার মত করে ।।