অমোঘ রাত্রি
বৃষ্টি ভেজা দুয়ারে,
অনন্য কবি।


অক্লান্ত ঠোঁট
তুষারের পর্বতে,
প্রখর রোদ।


চৈত্র দুপুর
বুকের বুনো ভাজে,
লাজুক ঘাম।


অধীর দৃষ্টি
বারান্দার রেলিং,
কি যে অপেক্ষা!


শাহী হেরেম
নারীর চাপা কান্না,
পুরুষ পাপে।