বাজায় বিন
শিব রূপ সাপুড়ে,
নাচে নাগিন।


খোলা পিঠে
ওফ! বিধেছে ঠোঁট,
এ কি যে সুখ!


বাসন্তী শাড়ী
কপালে লাল টিপ,
হলদে চুড়ি।


বাদল বর্ষা
বুকে বুক মিশিয়ে,
স্বল্প বসনা।


দু'চোখ জুড়ে
বেনারসি মুগ্ধতা,
সর্বাঙ্গে  সুখ।